নিউজ ডেস্ক: ঠিক বছর খানেক আগের জায়রা ওয়াসিমকে মনে করিয়ে দিচ্ছে। ধর্মের পথে চলার শপথ নিয়ে ঠিক একই ভাবে বনোদন জগতকে বিদায় জানিয়েছিলেন কাশ্মীরী কিশোরী জায়রা। ‘স্কাই ইজ পিঙ্ক’-এর শ্যুটিং শেষ করেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এ বার সেই তালিকায় আসলেন সানা খান (Sana Khan)।

বৃহস্পতিবার রাতে নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে গ্ল্যামার জগৎ ছাড়ার কথা ঘোষণা করেন ‘বিগ বস’র সাবেক প্রতিযোগী ও মডেল সানা খান। তিনি জানান, এবার শুধু ধর্ম ও মানবসেবায় মন দেবেন তিনি।

তিনি আরো জানান, বহু বছর ধরে বিনোদন জগতে রয়েছেন। যে খ্যাতি, অর্থ, সম্মান পেয়েছেন তার জন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু কিছুদিন ধরে তার মনে হচ্ছে কিসের জন্য এই খ্যাতি আর অর্থ উপার্জন? যেকোনো সময় মৃত্যু আসতে পারে। মানুষের কী এ বিষয়ে ভাবা উচিত না? মানবিকতার খাতিরে, নিজের প্রিয়জনদের জন্য বাঁচা উচিত না? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে তিনি বুঝেছেন জীবন-মৃত্যুর এই দোটানাই শুধু জীবনের উদ্দেশ্য নয়। জীবনে মানুষের জন্য অনেক কিছু করার আছে। তাই বলিউড ছেড়ে ধর্ম সাধনার পথ বেছে নিয়েছেন।

সবশেষ তিনি লিখেছেন, আমার সবচেয়ে খুশির মুহূর্ত। আল্লাহ আমাকে সাহায্য করুন এবং এই যাত্রায় আমাকে পথ দেখান। কেউ যেন তাকে আর পুরোনো পেশায় টেনে নিয়ে যাওয়ার চেষ্টা না করেন। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।

সানার এই পোস্ট মুহূর্তে ভাইরাল হয় ইন্টারনেট দুনিয়ায়। অনেকেই তাঁর এই হঠাৎ অন্তরালে চলে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেন। তবে তাঁর ব্যক্তিগত এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শুভ কামনাও করেছেন তাঁর ভক্ত-অনুরাগীরা।

‘ওয়াজাহ তুম হো’, ‘জয় হো’সহ আরো অনেক আঞ্চলিক সিনেমায় অভিনয় করেছেন সানা। টেলিভিশনে বেশ কিছু রিয়ালিটি শোর অংশ ছিলেন তিনি। এ ছাড়া বিগ বস শো’তেও মাঝেমধ্যেই অতিথি হতেন সানা।

চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রেমিক মেলভিন লুইসের সঙ্গে বিচ্ছেদ ঘটে সানার। লুইসের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে সম্পর্কের সমাপ্তি ঘটান তিনি। এই তিক্ত বিচ্ছেদের পর অনেকটাই বিষণ্ণতায় ভুগছিলেন অভিনেত্রী। এবার সব সংকট ও হতাশা থেকে মুক্তির পথ তিনি ধর্মের মধ্যেই খুঁজে পেলেন।

প্রসঙ্গত, সানার এই পোস্ট বছর খানের আগে ‘দঙ্গল’ খ্যাত জায়রা ওয়াসিমের (Zaira Wasim) কথা মনে করিয়ে দেয়। প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra), ফারহান আখতারের সঙ্গে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর শুটিং শেষ করেই গ্ল্যামার জগত ছাড়ার কথা ঘোষণা করেছিলেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী। জীবনের বাকি দিনগুলো ধর্মের আশ্রয়েই কাটাবেন বলে জানান। সেই পথেই হাঁটলেন সলমন খানের (Salman Khan) ‘জয় হো’ সিনেমার সহ-অভিনেত্রী।