নিউজ ডেস্ক: এবার নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তবে তার শারীরিক তেমন কোনো সমস্যা নেই। চিকিৎসকের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র পাবলিক রিলেশন অফিসার শাহেদ রহমানও এ তথ্য নিশ্চিত করেছেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের জনসেংযোগ কর্মকর্তা শাহেদুর রহমান জানান, মন্ত্রী শরীরে জ্বর অনুভব করায় করোনা পরীক্ষা করা হয়। গতকাল রাত ১২টা দিকে তার ফল পজিটিভ আসে। আজ দুপুরে তাকে সিএমএইচে ভর্তি করানো হয়েছে। এছাড়া পরিকল্পনা কমিশনের সচিব পদমর্যাদার আর্থ সামাজিক বিভাগের সদস্য আবুল কালাম আজাদও করোনা আক্রান্ত হয়েছেন বলে তিনি জানান।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের তেমন কোনো শারীরিক সমস্যা নেই। তার আশু রোগ মুক্তির জন্য দেশবাসীসহ সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

এর আগে মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য, সংসদ সদস্য এবং সচিব করোনায় আক্রান্ত হন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রী বীর বাহাদুর, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কোভিডে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন।

প্রসঙ্গত, আওয়ামী লীগের প্রবীণ নেতা এমএ মান্নানের বয়স ৭৪ বছর। তিনি সুনামগঞ্জ-৩ আসন থেকে পরপর তিনবার সংসদ সদস্য হয়েছেন। ২০১৯ সাল থেকে পরিকল্পনামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন তিনি। এছাড়া এমএ মান্নান ছিলেন তৎকালীন সিএসপি কর্মকর্তা।

তিনি কিশোরগঞ্জ, ময়মনসিংহ এবং চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ছিলেন। পরবর্তী সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় (বাংলাদেশ) এর যুগ্মসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় (বাংলাদেশ) এর মহাপরিচালক এবং এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এম এ মান্নান ২০০৩ সালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব পালন শেষে সরকারি চাকরি থেকে অবসর নেন।