মো. আখলাকুজ্জামান, বিশেষ প্রতিবেদক: ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে নাটোরের গুরুদাসপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। বাকী মাত্র চারদিন। নির্বাচনকে সামনে রেখে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী অঙ্গসংগঠন।

দিবসটির আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ আলীকে তৃতীয়বার মেয়র নির্বাচিত করার আহবান জানিয়ে বক্তব্য রাখেন জেলা, উপজেলা ও পৌর আ’লীগের নেতৃবৃন্দ।

এ সময় নৌকার প্রার্থী শাহনেওয়াজ আলী বলেন, আমার প্রথম নির্বাচনে দশটি এবং দ্বিতীয় নির্বাচনেও দশটি কেন্দ্রে আপনারা বিজয়ী করেছেন। এবার আপনাদের দোয়ায় ১২টি কেন্দ্রেই ইনশাল্লাহ আমি জিতবো।

শাহনেওয়াজ আরো বলেন, নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি দীর্ঘদিন ধরে নৌকার বিরুদ্ধে আছেন। অতীতের নির্বাচনে আমাকে পরাজিত করতে নৌকার বিরুদ্ধে বিএনপি প্রার্থীর ভোট করেছেন। এবারও দলের বিদ্রোহী প্রার্থী তৈরি করে আমাকে হারানোর চেষ্টা চালাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার নৌকা ১৬ তারিখে বিজয়ী হবেই হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আনিসুর রহমানের সভাপতিত্বে রোববার রাত সাড়ে ৭টায় চাঁচকৈড় চৈতালীহাট মোড়ে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি ও পৌর নির্বাচনের দলীয় জেলা সমন্বয়ক এ্যাড. সিরাজুল ইসলাম পিপি। কানাডা থেকে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. শফিকুল ইসলাম শিমুল এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সাজেদুর রহমান খান, জেলা আ’লীগের সহ সভাপতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও অধ্যাপক সামসুল আলম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শরিফুল
ইসলাম রমজান ও সরকার এমদাদুল হক মোহাম্মদ আলী, চাটমোহর পৌরসভার নবনির্বাচিত মেয়র সাখাওয়াত হোসেন সাখো, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুল মালেক শেখ, জেলা ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলাম মাসুম,

এছাড়া জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান মোল্লা, ছাত্রলীগ সভাপতি আতিয়ার রহমান বাঁধন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, রাবির সাবেক ছাত্রলীগ সভাপতি আহাম্মদ আলী, আওয়ামী লীগ নেতা মো. আব্দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আব্দুল বারী।

বক্তারা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের ইতিহাস ঐতিহ্য ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। সেই সাথে ১৬ জানুয়ারী শাহনেওয়াজ আলীকে নৌকা প্রতিকে বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান। দলের বিদ্রোহী প্রার্থী ও নৌকা বিরোধী কুচক্রিদের কঠোর সমালোচনা ও হুশিয়ারী উচ্চারণ করে বক্তব্য রাখেন বক্তারা।