নাটোর-২ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল। (পুরনো ছবি)

নিউজ ডেস্ক: কথা রাখলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল। তিনি কথা দিয়েছিলেন, অবশেষে তার প্রচেষ্টায় আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে নাটোর রেল স্টেশনে থামছে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দু’টি।

এর আগে গত বছর ২৫ মে পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে চালু হয় বিরতিহীন ‘পঞ্চগড় এক্সপ্রেস’। কিন্তু ঐতিহ্যবাহী নাটোর জেলা শহরের উপর দিয়ে গেলেও এই ট্রেনের স্টপেজ দেওয়া হয়নি।

এমতাবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নাটোরবাসী হতাশা ব্যক্ত করে ক্ষোভ প্রকাশ করছিলেন। বিষয়টি নিয়ে গত বছরের ২২ মে রাজধানীর শ্যামলীস্থ হিল টাউন কনভেনশন সেন্টারে পবিত্র মাহে রমজান উপলক্ষে নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলা সমিতি ঢাকা’র আয়োজনে দোয়া, ইফতার মাহফিল ও নবনির্বাচিত সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা শেষে অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিক মো. কামাল হোসেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এর নাটোরে স্টপেজ না দেয়া নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নাটোর সদরের এমপি শফিকুল ইসলাম শিমুল বলেন, নাটোর স্টেশনে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের স্টপেজের ব্যাপারে আপ্রাণ চেষ্টা করছি। সেদিন তিনি কথা দিয়েছিলেন আজ তা বাস্তবায়ন করলেন।

একই অনুষ্ঠান শেষে নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটের প্রস্তাবিত ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের নাটোরে স্টপেজ না দিলে নাটোরবাসীর যে কোনো আন্দোলনে একাত্বতা প্রকাশ করে রেল লাইনে বসে পড়ার ঘোষণা দিয়েছেন।

প্রসঙ্গত, নাটোরের নেতাদের ঘোষণা নিয়ে গত বছর ২২ মে ‌‘প্রতিদিন বিডি ডটকমে’ ‘নাটোরে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এর স্টপেজের ব্যাপারে আপ্রাণ চেষ্টা করছি: শিমুল’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। নিচে সেই নিউজের লিঙ্ক দেয়া হলো:

নাটোরে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এর স্টপেজের ব্যাপারে আপ্রাণ চেষ্টা করছি: শিমুল

নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলা সমিতি’র ইফতার মাহফিল অনুষ্ঠিত