করোনায় আরো ২৮ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৭২

নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৮ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হয়েছে তিন হাজার ১১১ জন করোনা রোগী। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৭২ জন। সবমিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জনে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ১২ হাজার ৬১৪টি নুমনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭৭২ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৯৮ শতাংশ। এতে দেশে সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৭ হাজার ৬৬১ জনে। এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ১১১ জনের। মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃত ২৮ জনের মধ্যে বিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন, ষাটোর্ধ্ব ১০ জন এবং সত্তরোর্ধ্ব চারজন রয়েছেন।

তিনি আরো জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২২ জন আর নারী ছয় জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন দুই হাজার ৪৪৬ জন, আর নারী ৬৬৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ

ডা. নাসিমা সুলতানা, গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ১৭৬ জন। এ নিয়ে করোনা থেকে মোট সেরে ওঠার সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩৫ হাজার ১৩৬ জনে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।