নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে করোনায় তিন হাজার ৩০৬ জনের প্রাণহানি হলো। এছাড়া একই সময়ে করোনাভাইরাস আক্রান্ত বলে শনাক্ত হয়েছে আরো ২৯৭৭ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৮৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৭০৮টি পিসিআর পরীক্ষা করা হয়। এ পর্যন্ত ১২ লাখ ২৫ হাজার ১২৪টি পিসিআর পরীক্ষা করা হয়। তার মধ্যে দুই লাখ ৪৯ হাজার ৬৫১টি করোনা পজিটিভ এসেছে।

অধ্যাপক ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯৭৭ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জনে। এর ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ১২ হাজার ১২৪ জনে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে করোনায় তিন হাজার ৩০৬ জনের প্রাণহানি হলো।২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন, আর নারী সাতজন।

অধ্যাপক ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২৩ দশমিক ৪৩ শতাংশ। আর এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৭৪ জন কোভিড-১৯ রোগ থেকে সেরে উঠেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৪৩ হাজার ৮২৪ জন। শনাক্ত বিবেচরনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ শতাংশ।