ছবি: প্রতীকী

নিউজ ডেস্ক: দেশে করোনায় একদিনে (গত ২৪ ঘণ্টায়) আরো ৪৬ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হয়েছে তিন হাজার ৯০৭ জনের। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২৬৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৯২ হাজার ৬২৫ জন।

শনিবার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে করোনা সংক্রমণে পাকিস্তানকে ছাড়িয়েছে বাংলাদেশ। তবে সংক্রমণ বাড়লেও মৃত্যুর সংখ্যা কম রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩৫৬টি নমুনা পরীক্ষা করে দুই হাজার ২৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত দুই লাখ ৯২ হাজার ৬২৫। একই সময়ে দেশে আরো ৪৬ জনের মৃত্যু হয়েছে।

আরো বলা হয়, মৃত রোগীদের মধ্যে ৩৬ জন পুরুষ ও নারী ১০ জন। এ নিয়ে দেশে মোট তিন হাজার ৯০৭ জন করোনা রোগীর মৃত্যু হলো। বিভাগওয়ারী হিসেবে এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৭ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে আটজন, বরিশাল বিভাগে দু’জন, রংপুর বিভাগে একজন ও বরিশাল বিভাগে দু’জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৫ জন ও বাসায় একজন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব রয়েছেন ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

আরো বলা হয়, এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৫২ জন।এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯.৯৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ২০.৪৪ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৬০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৪

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২২৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৬ হাজার ১৬৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৫ হাজার ৫৪৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৬০ জন।