নিউজ ডেস্ক: দেশে করোনায় একদিনে (গত ২৪ ঘণ্টায়) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ২ হাজার ৪৫৭ জন।

এছাড়া একই সময়ে নতুন করে ৩ হাজার ৫৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জনের।

বুধবার (১৫ জুলাই) দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, নতুন করে মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ৬ জন নারী। এছাড়া ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ২৭ জন পুরুষ ও ছয়জন নারী। ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে পাঁচজন এবং রংপুর বিভাগে তিনজন। হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাসায় মারা গেছেন ছয়জন।

ডা. নাসিমা সুলতানা জানান, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দশজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন এবং শূণ্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

তিনি আরো জানান, সারাদেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩১৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার দু’টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৮০ হাজার ৪০২টি।

নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৪৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৪৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩৯ হাজার ৮০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৮৬৪ জন।