বিশেষ প্রতিবেদক: করোনায় আক্রান্ত হয়ে নাটোরের বড়াইগ্রামের বনপাড়া খ্রিস্টান ক্যাথলিক চার্চের সিস্টার মেরী অর্পিতা এসএমআরএ (৬৫) মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বনপাড়া খ্রিস্টান ধর্মপল্লীর প্রধান পাল-পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রীবেরু।

শুক্রবার (২১ আগস্ট) দিবাগত রাত সোয়া একটায় ঢাকাস্থ শমরিতা প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সিস্টার অর্পিতার মৃতদেহ তার নিজ গ্রামের বাড়ি গাজীপুর জেলার তুমুলিয়ায় নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানেই খ্রিস্টান কবরাস্থানে শনিবার বিকেল ৫টায় তাকে সমাহিত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বনপাড়া খ্রিস্টান ধর্মপল্লীর প্রধান পাল-পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রীবেরু জানান, গত সোমবার তিনি অসুস্থ বোধ করলে ঢাকায় শমরিতা হাসপাতালে ভর্তি হন এবং সেখানে পরীক্ষা করে তার শরীরে করোনা, ডেঙ্গু, নিমোনিয়া রোগের উপস্থিতি পাওয়া যায়। তিন দিন আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার মধ্যরাতে তিনি মুত্যুর কোলে ঢলে পড়েন।

সিস্টার অর্পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, বনপাড়া খ্রিস্টান ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের চেয়ারম্যান বাবলু রেনেতোস কোড়াইয়া, বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা প্রমুখ।

প্রসঙ্গত, সিস্টার অর্পিতা ২০১৭ সালের মাঝামাঝি সময় থেকে বনপাড়া ক্যাথলিক চার্চের সিস্টারস্ কনভেন্টের সুপিরিয়র হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি গীর্জা সংলগ্ন চিকিৎসাসেবা কেন্দ্রে রোগীদের সেবা দিয়ে আসছিলেন। এছাড়া তিনি দুস্থদের জন্য প্রতিষ্ঠিত সেলাই সেন্টারের ইনচার্জ ছিলেন।