নিজস্ব প্রতিবেদক: এবার আমরা অবৈধ পুকুর খনন বন্ধে যুদ্ধ ঘোষণা করেছি। পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নাটোর জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

শুক্রবার (১৯ এপ্রিল) গুরুদাসপুরে কৃষিজমি নষ্ট করে পুকুর খননের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এ সময় খনন কাজে ব্যবহার করা বিভিন্ন সরঞ্জাম জব্দ করার পর জেলা প্রশাসক এসব কথা বলেন।

জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান কৃষিজমি নষ্ট করে পুকুর খননের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলার তুলাধানা এলাকায় অভিযান চালিয়ে পুকুর খননে ব্যবহৃত এসকেভেটর, দুইটি ব্যাটারি ও একটি টুলবক্স জব্দ করা হয়েছে।

উপজেলার নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, অবৈধ পুকুর খননের বিরুদ্ধে আমি এবং এসিল্যান্ড প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে যাচ্ছি। পুকুর খননের জন্য এসকেভেটর জব্দ করা হয়েছে। আগে যে পরিমাণ পুকুর খনন হচ্ছিল, এখন অনেকটা কমে এসেছে। তারপরও আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

নাটোর জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, কিছু অসাধু লোকজন আবাদি জমি কেটে অবৈধভাবে পুকুর খনন করে আসছে। সংশ্লিষ্ট উপজেলার ইউএনও এবং এসিল্যান্ডরা পুকুর খননের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছেন। তারপরও কিছু এলাকায় ফসলি জমিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পুকুর খনন করা হচ্ছে। এবার আমরা অবৈধ পুকুর খনন বন্ধে যুদ্ধ ঘোষণা করেছি। পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।