মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে মহানগর কমিটিতে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেককে সভাপতি আর এমডিএ বাবুল রানাকে সম্পাদক সম্পাদক কমিটি ঘোষণা করা হয়েছে। অন্যদিকে জেলা কমিটিতে সাবেক এমপি হারুনুর রশীদকে সভাপতি আর অ্যাডভোকেট সুজিত কুমার অধিকারীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছে। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে মহানগর কমিটিতে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেককে সভাপতি আর এমডিএ বাবুল রানাকে সম্পাদক সম্পাদক কমিটি ঘোষণা করা হয়েছে। অন্যদিকে জেলা কমিটিতে সাবেক এমপি হারুনুর রশীদকে সভাপতি আর অ্যাডভোকেট সুজিত কুমার অধিকারীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে সম্মেলন শেষে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল নতুন কমিটি ঘোষণা করেন। তালুকদার আব্দুল খালেক আগের কমিটির সভাপতি ছিলেন। তবে আগের কমিটির সাধারণ সম্পাদক সাবেক এমপি মিজানুর রহমান পদ হারিয়েছন। তার স্থলাভিষিক্ত হলেন এমডিএ বাবুল রানা।

অন্যদিকে জেলা কমিটিতে সাবেক এমপি হারুনুর রশীদ আগের কমিটির সভাপতি ছিলেন। তবে আগের কমিটির সাধারণ সম্পাদক সাবেক হুইপ এসএম মোস্তফা রশিদী সুজা পদ হারিয়েছন। তার স্থলাভিষিক্ত হলেন অ্যাডভোকেট সুজিত কুমার অধিকারী।

এর আগে সকালে খুলনা সার্কিট হাউজ ময়দানে খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মানিত অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন মহানগর আ.লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালের ২৯ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। সম্মেলনে বর্তমান সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সভাপতি এবং সাবেক এমপি মিজানুর রহমান মিজান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অপরদিকে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি খুলনা জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল। তাতে জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ সভাপতি এবং সাবেক হুইপ এসএম মোস্তফা রশিদী সুজা সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছিল।