গুরুদাসপুরে জাতীয় শোক দিবস পালিত। ছবি: মো. আখলাকুজ্জামান

বিশেষ প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে শ্রদ্ধা ও ভালবাসার মধ্য দিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এর মধ্যে শনিবার (১৫ আগস্ট) সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বরে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন এবং সকল শহীদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

পরে উপজেলা পরিষদে হৈমন্তী গাছের চারা রোপণ করাসহ পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তমাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, উপজেলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, ওসি মো. মোজাহারুল ইসলাম, অধ্যক্ষ জালাল উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লব, কল্লোল ফাউন্ডেশনের দাতা সদস্য আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন, দৈনিক দিবারাত্রীর নির্বাহী সম্পাদক আলী আক্কাছ, মুক্তিযোদ্ধা মো. সাহাদৎ হোসেন প্রমুখ।

এসময় সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারীগণ জাতীয় শোক দিবস পালনের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলীর নেতৃত্বে চাঁচকৈড় দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিত উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতাকর্মীরা। এরপর এক মিনিট নিরবতা পালনসহ সকল শহীদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ আব্দুল বারী, সাংগঠনিক সম্পাদক ইমরান শাহ, নাটোর জেলা পরিষদের সদস্য সরকার মেহেদী হাসান, আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান মোল্লা, ছাত্রলীগ নেতা শেখ সবুজসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কৃতজ্ঞতা: মো. আখলাকুজ্জামান