নিজস্ব প্রতিবেদক: গুরুদাসপুরে এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। এ সময় মোবাইল ফোনে চলতি পরীক্ষার ইংরেজী প্রথম পত্রের কিছু প্রশ্নের ছবি উদ্ধার করা হয়। র‌্যাব-৫ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার যায়েদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

(৪ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার মশিন্দা গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যাবহৃত মোবাইল ফোন থেকে চলতি পরীক্ষার ইংরেজী প্রথম পত্রের কিছু প্রশ্নের ছবি উদ্ধার করা হয়। পরে প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের দুই সদস্যসহ আটজনকে বিভিন্ন মেয়াদে অর্থদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রম্যামাণ আদালত।

আটকরা হলেন উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে ও পাবনা এডওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ছাত্র শিহাব উদ্দিন (২২) এবং মশিন্দা চরপাড়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে ও গুরুদাসপুরের শহীদ শামসুজোহা সরকারি কলেজের মানবিক বিভাগের এইচএসসি ১ম বর্ষের ছাত্র তাহের উদ্দিন (১৭)।

র‌্যাব-৫ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার যায়েদ শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মাশিন্দা গ্রামের চরপাড়া এলাকার তাহের উদ্দিনের বাড়িতে অভিযান চালায় র‌্যাবের একটি দল। এ সময় তাহের উদ্দিন তার ঘরে বসে বিভিন্ন শিক্ষার্থীদের সাথে মোবাইল ফোনে প্রশ্ন বিক্রির জন্য যোগাযোগ করছিল। পরে তার মোবাইল ফোন তল্লাশি করে বেশ কিছু প্রশ্নপত্র পাওয়া যায় এবং তাকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য মতে ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই এলাকার শিহাব উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে শিহাব উদ্দিনকেও আটক করা হয়।

আটকদের কাছে পাওয়া মোবাইল ফোন থেকে ৪টি মোবাইল ফোন, ফেইসবুক মেসেঞ্জার এর কথোপকথোন এর স্ক্রিন শট ২১৯টি, ৫টি সিম কার্ড ও ২টি মেমোরি কার্ডসহ গ্রেপ্তার করা হয়। এছাড়াও আরো ৬ জনকে গ্রেপ্তার করা হয়।। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।