বিশেষ প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মৌসুমী খাতুন নামের অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে বর ও কনের বাবাকে বিশ হাজার টাকা জরিমানা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আবু রাসেল।

বুধবার (১৪ অক্টোবর) বিকেলে সেখানে বৌ-ভাতের আয়োজন করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু রাসেল। এ সময় বর মোঃ রিপন আলীকে (২৬) হাতেনাতে আটক করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, শহরের চাঁচকৈড় মধ্যমপাড়া এলাকার মৌসুমী খাতুন নামের অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিবাহ হয়। আজ (বুধবার) বিকেলে সেখানে বৌ-ভাতের আয়োজন করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু রাসেল।

এসময় বর মোঃ রিপন আলীকে (২৬) হাতেনাতে আটক করা হয়। পরে কনের প্রাথমিক সমাপনী পরীক্ষার সনদে দেখা যায় বয়স ১৮ বছর পূর্ণ হয়নি। অপরাধ স্বীকার করায় বরকে দশ হাজার টাকা জরিমানা ও মেয়ের বাবা মোঃ মোহাসিন সর্দারকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু রাসেল বলেন, একই সাথে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত সংসার করবে না মর্মে তাদের মুচলেকা নেয়া হয়েছে।

কৃতজ্ঞাতা: মো. আখলাকুজ্জামান