গুরুদাসপুরে বিধ্বস্ত রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা, দুর্ভোগে পৌরবাসী। ছবি: মো. আখলাকুজ্জামান

বিশেষ প্রতিবেদক: টানা কয়েকদিনের প্রবল বর্ষণে নাটোরের গুরুদাসপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের রাস্তাঘাট নষ্ট হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সৃষ্টি হয়েছে জনদুর্ভোগের।

রাস্তাগুলোর পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই পানি জমে থাকছে রাস্তার ওপর। চাঁচকৈড় কাঠহাটা মহাতাব সরকারের বাড়ির কাছে সামান্য বৃষ্টি হলেই পানি জমে থাকে। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি বের হতে পারে না।

মধ্যমপাড়া জিন্নাত ফকিরের বাড়ি হতে সুপারি ব্যবসায়ী দিরাজের বাড়ি পর্যন্ত বিধ্বস্ত রাস্তা বিগত ২৫ বছরেও মেরামত করা হয়নি। এছাড়াও নানা খানাখন্দে ভরা রাস্তা এবং রাস্তার পাশ দিয়ে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এলাকাবাসীর দুর্ভোগ লাঘব হচ্ছে না।

গুরুদাসপুর থানার মোড় হতে শহীদ মোবারক সড়ক, কামারপাড়াসহ বিভিন্ন পাকা সড়ক ভেঙে দেবে নষ্ট হয়ে গেছে। আবার প্রবল বৃষ্টিপাতে বিভিন্ন রাস্তায় গর্তের সৃষ্টি হলেও তা মেরামত করা হচ্ছেনা। রাস্তা ও ড্রেনেজ সংস্কার না থাকায় জনমনে সন্দেহ ও ক্ষোভ দেখা দিয়েছে।

এদিকে করোনার কারণে কাজে একটু বিলম্ব হয়েছে মন্তব্য করে পৌর মেয়র শাহনেওয়াজ আলী বলেছেন, টেন্ডার হয়ে গেছে। সকল রাস্তা মেরামত ও নতুনভাবে ড্রেনের কাজ অচিরেই সম্পন্ন করা হবে।

কৃতজ্ঞতা: মো. আখলাকুজ্জামান