নিজস্ব প্রতিবেদক: গুরুদাসপুরে ছাত্রলীগের ব্যানারে মাদকদ্রব্য সেবন ও ব্যবসা বন্ধের দাবিতে উপজেলার মশিন্দা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

বুধবার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উপজেলা মশিন্দা উচ্চ বিদ্যালয়ের সামনের মহাসড়কের গুরুদাসপুর-কাছিকাটা লিংক সড়কে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মশিন্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম।

এসময় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন মোল্লা, ছাত্রলীগ নেতা শওকত রানা সজিব, জীবন মোল্লা প্রমুখ। বক্তারা এলাকার চিহ্নিত মাদক সেবন ও ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে শাস্তির দাবি জানান।

এসময় ছাত্রলীগ নেতারা বলেন, কোন শিক্ষার্থীকে যেন মাদক না ছুঁতে পারে। সে বিষয়ে আমরা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সবাইকে অবগত করছি। মাদকের ভয়াবহতা রুখতে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। আমাদের পাশাপাশি সকলকেই এই মাদক বিরোধী অভিযানে এগিয়ে আসতে হবে। তাহলেই আমরা মাদক মুক্ত সমাজ গড়তে পারবো।

বক্তরা আরো বলেন, মাদকের বিরুদ্ধে ছাত্রলীগ সব সময় ছিলাম, এখনও আছি, আগামীতেও থাকবো। মাদক যেন কোন শিক্ষার্থীর কাছে পৌছাতে না পারে সে বিষয়ে আমরা সব সময় সজাগ থাকবো। সেই সাথে প্রত্যেক সপ্তাহে উপজেলার প্রতিটি স্কুলে একটি করে মাদক বিরোধী মানববন্ধন করবো।

গুরুদাসপুর থানা অফিসার ইনচার্জ মোঃ সেলিম রেজা জানান, স্থানীয় ছাত্রলীগ এলাকাবাসীদের সচেতন করার লক্ষ্যে মশিন্দা ইউনিয়নের মশিন্দা উচ্চ বিদ্যালয়ের সামনে ওই মানববন্ধন করেছে।