নিউজ ডেস্ক: বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মঙ্গলবার (৪ আগস্ট) রাত ৯টা ২০ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

দিদার জানান, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। মঙ্গলবার সকাল থেকেই আবদুল মান্নানের শারীরিক অবস্থা খুবই অবনতি হয়। ‌পরে সাবেক এই আমলাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়। রাত সাড়ে নয়টার দিকে তিনি ইন্তেকাল করেন।

তিনি জানান, মরহুমের লাশ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বুধবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় ধানমণ্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে নিজ গ্রাম নবাবগঞ্জে নেয়া হবে। সেখানেই তৃতীয় দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। এক কন্যা সন্তান রেখে গেছেন আবদুল মান্নান। তার অসুস্থতার খবর পেয়ে লন্ডন থেকে মেয়ে মেহরাজ মান্নান ও মেয়ের জামাই ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম আগেই ঢাকায় এসেছেন।

প্রসঙ্গত, আবদুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।