ছাত্রলীগের হেল্প ডেস্ক উদ্যোগ পরীক্ষা কেন্দ্রে আগতদের প্রশংসা কুড়িয়েছে।সারাদেশে মোট ১৯ টি কেন্দ্রে আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ২০১৮-২০১৯ সেশনের এমবিবিএস ভর্তি পরীক্ষা। পরীক্ষা উপলক্ষে আগত ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের জন্য প্রত্যেকটি কেন্দ্রে ছাত্রলীগের উদ্যোগে খোলা হয় হেল্প ডেস্ক বা তথ্য সহায়তা কেন্দ্র।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে ফর্ম তোলা পরিক্ষার্থীদের কেন্দ্র ছিলো তেঁজগাও কলেজ। এই কেন্দ্রে হেল্প ডেস্ক খুলে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী এবং অভিভাবকদের ইমার্জেন্সি মেডিকেল কেয়ার, বিনামূল্যে সুপেয় পানি সরবরাহ এবং ভর্তি সংক্রান্ত বিষয়ে সেবা দিয়েছে ছাত্রলীগের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শাখা। এখানে হেল্প ডেস্ক পরিচালনা করেন কলেজ ছাত্রলীগের সভাপতি শাকিল হোসাইন শুভ এবং সাধারণ সম্পাদক সালেহ মো. হাসান আতিক।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি শাকিল বলেন, ‘এটা আমাদের দায়িত্ব। কারণ আমরাও ছাত্র। আমরা হচ্ছি শিক্ষা শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন। আমরা তাদের ইমার্জেন্সি মেডিকেল কেয়ার এর ব্যবস্থা করেছি। আর পানি হচ্ছে জরুরি প্রয়োজন। শিক্ষার্থী ও অভিভাবকদের পানির প্রয়োজন হয়। তাই আমরা পানির ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, ‘ভবিষ্যতে আরও ভালো কিছু করার চেষ্টা করব।’

‘ছাত্রলীগকে ইতিবাচক ধারার রাজনীতির প্লাটফর্ম হিসেবে শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ্য’ বলে জানান এই ছাত্রলীগ নেতা।

সাধারণ সম্পাদক আতিক বলেন, ‘মানব সেবার মাধ্যমে এবং ইতিবাচক কাজের মাধ্যমে বর্তমান সরকারের সাফল্য এবং অর্জন তুলে ধরার জন্য আমাদের এমন কাজ ভবিষ্যতেও চলতে থাকবে।

ছাত্রলীগের হেল্প ডেস্ক উদ্যোগ পরীক্ষা কেন্দ্রে আগতদের প্রশংসা কুড়িয়েছে। ভবিষ্যতেও এমন জনকল্যাণকর কাজ চালিয়ে যেতে বলেছেন অভিবাবক-শিক্ষার্থীরা।