বিশেষ প্রতিবেদক: ছিনতাই ও ডাকাতি মামলায় গ্রেপ্তারের পর নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এখলাছ আলীকে সংগঠন বিরোধী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৭ আগস্ট) বিকেলে সিংড়া উপজেলা আ’লীগের নির্দেশক্রমে সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রভাষক হালিম মোহাম্মদ হাসমত আলীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার উপজেলার সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এখলাছ আলী সংগঠন বিরোধী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দলীয় পদ থেকে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি বিকেল ৫ দিকে সময় জয়কুড়ি ও বনকুড়াইল গ্রামের মাঝ রাস্তায় শ্মশানঘাট নামক স্থানে বগুড়ার শেরপুর এলাকার মুদি ব্যবসায়ী শ্রী অচিন্ত মহন্তের দুই কর্মচারীকে অস্ত্রের মুখে জিম্মি করে ৮ লক্ষ ৬০ হাজার ছিনতাই হয়। এতে মুদি ব্যবসায়ী শ্রী অচিন্ত মহন্ত ওই টাকা ছিনতাইয়ের ঘটনায় অজ্ঞাত কয়েকজন তিন ব্যক্তির নাম উল্লেখ করে সিংড়া ও শেরপুর থানায় মামলা করেন। এই ঘটনায় গত কয়েক দিন আগে শেরপুর থানা পুলিশ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি এখলাছ আলীকে ছিনতাই ও ডাকাতি মামলায় গ্রেপ্তার করে বগুড়া জেল হাজতে প্রেরণ করেছে।