নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পরেও সাদা পোশাকে পুলিশ দলের নেতাকর্মীদের তুলে নিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) অনলাইনে এক আলোচনা সভায় যুক্ত হয়ে তিনি এ অভিযোগ করেন। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভা হয়। বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম এর আয়োজন করে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ও এম সাব্বির আহমেদের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন চেয়ারপারসনের বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস, উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, এনামুল হক চৌধুরী, সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আমাদের লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, ৩৫ লাখের ওপরে, গুম হয়ে গেছেন ৫০০র বেশি, নিহত হয়েছেন সহস্রাধিক এবং গত কয়েকদিন আরও গুম হয়েছেন ৩-৪ জন।

তিনি আরো বলেন, বুধবার দুপুরে হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হওয়ার পর সাদা পোশাকে পুলিশ তুরাগ থানা যুবদলের সাধারণ সম্পাদক মামুন পারভেজ তন্ময় ও সহসভাপতি তৌহিদুল ইসলাম হাসিবকে তুলে নিয়ে যায়।

মির্জা ফখরুল বলেন, উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক ফেরদৌস মজুমদার মাসুমকে বুধবার রাতে উত্তরা ৫নং সেক্টর থেকে ধরে নিয়ে যায় সাদা পোশাকের সদস্যরা। পল্টন থানা যুবদলের যুগ্ম সম্পাদক লিয়ন হককে বাসা থেকে তুলে নিয়ে গেছে। তাদের কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, খুব স্পষ্ট করে সরকারকে বলতে চাই, অবিলম্বে তাদেরকে পরিবারের কছে ফিরিয়ে দিন, অবিলম্বে তাদেরকে মুক্তি দিন। অন্যথায় জনগণের যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হবে তা আপনাদের টিকিয়ে রাখতে পারবে না।