নিউজ ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দুইটি ইউনিট ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার (১৮ নভেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মহানগর উত্তরের আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে শেখ বজলুর রহমানকে আর সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে এসএম মান্নান কচিকে। এ সময় মহানগর উত্তর আওয়ামী লীগের ১৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদেরও অনুমোদন দেওয়া হয়।

নিচে পূর্ণাঙ্গ তালিকা দেয়া হলো:
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের ১৭ সদস্যের মধ্যে ১৬ জনের নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন— কামাল আহমেদ মজুমদার, সাদেক খান, আতিকুল ইসলাম আতিক, আকবর হোসেন পাঠান ফারুক, মুকুল চৌধুরী, শহীদুল্লাহ ভূঁইয়া, আবুল হাসেম চেয়ারম্যান, শফিউল্ল্যাহ শফি, শেখ মুজিবুর রহমান, লিয়াকত আলি, হায়দার আলী খান, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, আবুল কাশেম, অ্যাডভোকেট আবু হানিফ ও নুরুন নাহার খান।

কমিটির কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। কমিটির সহসভাপতির দায়িত্বে যারা রয়েছেন তারা হলেন— আসাদুজ্জামান খান কামাল, আলহাজ্ব সাদেক খান, আসলামুল হক, আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, হাজী মো. বশির আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান।

যুগ্মসাধারণ সম্পাদক হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু। সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহবুব আলম, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী, ধর্ম বিষয়ক সম্পাদক সুলতান আহমেদ আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার।

সম্পাদকমণ্ডলীর বাকি সদস্যদের মধ্যে রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেহেরুন্নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এসএম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গাফফার, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মনজু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক কর্নেল কানিজ ফাতেমা এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এ বি এম মাজহার আনাম।

কমিটির সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, সহদফতর সম্পাদক আবদুল আউয়াল শেখ, কোষাধক্ষ্য ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন— আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এম এম রাজু আহমেদ, এ কে এম দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম সাইফুল্লা সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, হাজী আব্দুল ওয়াসেক, মো. আবুল কাশেম, ইজাজ উদ্দিন আহমেদ, শাহরুখ মিরাজ, রবিউল ইসলাম রবি, আবুল হাসনাত, আবদুল গফুর মিয়া, এম এ মান্নান, এ এ এস এম সারোয়ার আলম, ইকবাল হোসেন তিতু, জাহাঙ্গীর আলম, ওবায়দুর রহমান, হিমাংশু কিশোর দত্ত, আদম তমিজি হক, ফরিদ আহমেদ, সাইফুদ্দিন আহমেদ টিপু, ফয়েজ আহমেদ, নাসিমুল হক কুসুম, আফরোজা খন্দকার, আতাউর রহমান খান বোরহান, জয় সেন বড়ুয়া, মো. মহিবুল হাসান, আবু ইলিয়াস রাব্বানী লিখন, মিজানুর রহমান চান, মো. ফারুক মিলন, আব্দুল্লাহ আল মনির মুকুল, কাজী সালাহউদ্দীন পিন্টু, দেওয়ান মোহাম্মদ আরিফুল ইসলাম (কারী)।