নিউজ ডেস্ক: ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু ৪৫ হাজার ৬৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন দুই হাজার ৯২৬ ভোট।

শনিবার (১৭ অক্টোবর) রাতে রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে নির্বাচন কমিশনের পক্ষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মীর আব্দুস সবুর পেয়েছেন ৪১৩ ভোট, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের প্রার্থী আনছার রহমান শিকদার পেয়েছেন ৪৯ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের প্রার্থী আরিফুর রহমান সুমন মাস্টার ১১১ ভোট পেয়েছেন।

এর আগে সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত টানা আট ঘণ্টা ভোটগ্রহণ হয়। ১৮৭টি কেন্দ্রে ৮৬৪টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।

ঢাকা- ৫ আসনে মোট ভোটার ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। এরমধ্যে দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন পুরুষ এবং দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন নারী ভোটার। ঘোষিত ফলাফল অনুযায়ী নির্বাচনে ভোট পড়েছে ১০ দশমিক ৪৩ শতাংশ।

ঢাকা-৫ আসনে রয়েছে ১৪টি ওয়ার্ড। মতিঝিল (আংশিক), যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী (আংশিক) নিয়ে এই আসন। গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসনটি শূন্য হয়।