নিউজ ডেস্ক: নাটোরের নলডাঙ্গা বারনই নদীতে নৌকা ভ্রমণে এসে নারীদের নিয়ে অশ্লীল নৃত্য করায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার বারনই নদীর রেলওয়ে ব্রীজের কাছে অভিযান চালিয়ে নৌকা আটক করে ভ্রমণে আসা ৩৫ ব্যক্তিকে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

আটককৃতরা রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের বাসিন্দা। নৌকায় গোয়ালকান্দি ইউনিয়নের তিনজন ইউপি সদস্যও ছিল। তারা নৌকা ভাড়া করে বারনই নদী দিয়ে চলনবিলের তিশিখালি এলাকায় পিকনিকে যাচ্ছিল।

বিষয়টি নিশ্চিত করে নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, বুধবার দুপুরে বাঙ্গাখলসি খালের অবৈধ সৌঁতি জাল উচ্ছেদ করার সময় বারনই নদী দিয়ে বিকট শব্দে গান বাজনার আওয়াজ পাওয়া যায়। এ সময় একটি নৌকায় ৩৫ জনের একটি দলকে নারীদের সাথে অশ্লীল নৃত্য করতে দেখে নৌকাটি আটক করা হয়।

পরে নৌকায় ভ্রমণকারীদের ৩৫ জনকে আটক করে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত তাদের ৩৫ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মামুন বলেন, অসামাজিক কর্মকাণ্ডের জন্য ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসব বন্ধে আমাদের কড়া নজরদারিতে রয়েছে। কোনো ভাবেই অসামাজিক কর্মকাণ্ড করতে দেয়া হবে না বলেও হুশিয়ারি দেন তিনি।