নিজস্ব প্রতিবেদক: নাটোরে ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙ্গীন’ এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন প্রমুখ।

এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা গণগন্থাগারে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় শিশু ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অন্যদিকে দিবসটি উপলক্ষে শহরের কান্দিভিটাস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। পরে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।এছাড়া জেলা শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমি বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে।

অপরদিকে সকালে জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনে ১০০টি গাছের চারা এবং ১০০ পাউন্ড কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০০তম জন্মদিবস পালন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। এছাড়া শহরের কান্দিভিটুয়া আওয়ামী লীগের অস্থায়ী দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, কেন্দ্রীয় ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ প্রমুখ। পরে সেখানে এক শ পাউন্ডের কেক কাটা হয়। পরে পিটিআই রোডে একশত গাছের চারা রোপণ করা হয়।