নিউজ ডেস্ক: বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী জানিয়েছেন, বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত উত্তরা গণভবনকে ঘিরে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। নাটোরের পর্যটন শিল্প উন্নয়নের জন্য মহাপরিকল্পনা নেওয়া হবে।

শনিবার (২২ আগস্ট) অনলাইন জুম প্লাটফরমের মাধ্যমে ‌‘উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সহায়তাকরণ বিয়ষক কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে ট্যুরিজম নিয়ে বিভিন্ন পরিকল্পনা ও উন্নয়ন নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশেন প্রদান করেন বাংলাদেশ টু্যরিজম বোর্ডের পরিচালক জাবেদ আহমেদ।

মাহবুব আলী আরো বলেন, উত্তরা গণভবন, নাটোর রাজবাড়িসহ বিভিন্ন পুরাকৃতি উদ্ধারের পাশাপাশি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে। চলনবিল, হালতিবিল পর্যটকদের জন্য আর্কষনীয় করে তুলতে উন্নয়ন পরিকল্পনা নেওয়া হচ্ছে। নাটোর পর্যটনের জন্য একটি অন্যতম জেলা। এই জেলায় সকল ধরনের পর্যটক আসার জন্য বিভিন্ন ইতিহাস, ঐত্যহ্যের সমৃদ্ধি রয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমাদের দেশে পর্যটক বাড়াতে মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। এদেশে দর্শনীয় স্থানগুলোতে যাতে করে পর্যটকরা খুব সহজেই আসতে পারে সেজন্য ভিসা পদ্ধতি সহজীকরণের জন্য স্বারাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

কর্মশালায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি নাবীউর রহমান পিপলু, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন প্রমুখ।