নিজস্ব প্রতিবেদক: নাটোরের চারটি আসনেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছে।

রবিবার (৩০ ডিসেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ বেসরকারিভাবে তাদের নির্বাচিত ঘোষণা করেন। নির্বাচিতরা হচ্ছেন:

নাটোর-১ আসনে (লালপুর-বাগাতিপাড়া) আওয়ামীলীগ মনোনিত প্রার্থী শহিদুল ইসলাম বকুল নৌকা প্রতীক নিয়ে ২৪৪৮১৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী কামরুন নাহার শিরিন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৪৮৭৯ ভোট।

নাটোর-২ আসনে (নাটোর সদর-নলডাঙ্গা) আওয়ামী লীগ মনোনিত প্রার্থী শফিকুল ইসলাম শিমুল নৌকা প্রতীক নিয়ে ২৬০৫০৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী সাবিনা ইয়াসমীন ছবি ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৩৪৫৯ ভোট। এছাড়া জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য, নাটোর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সভাপতি মজিবুর রহমান সেন্টু লাঙ্গল প্রতীক পান ২ হাজার ৭৭ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নাটোর জেলা সভাপতি এ্যাডভোকেট আজিজার রহমান খান চৌধুরী (আমেল চৌধুরী) হাতপাখা প্রতীক পান ১ হাজার ৬০ ভোট। নাটোর ও নলডাঙ্গা উপজেলা নিয়ে নাটোর-২ আসন গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ২৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭০ হাজার ৯৪৫ এবং মহিলা ১ লাখ ৭৩ হাজার ২১ জন। ভোট কেন্দ্র ১৫৬ টি।

নাটোর-৩ আসনে (সিংড়া) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুনাইদ আহমেদ পলক নৌকা প্রতীক নিয়ে ২৩০২৯৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী দাউদার মাহমুদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৮৫৯৩ ভোট।

নাটোর-৪ আসনে (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক আব্দুল কুদ্দুস নৌকা প্রতীক নিয়ে ২৮৬২৬২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আলাউদ্দিন মৃধা লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৯৭৯ ভোট।