নিউজ ডেস্ক: লেফটেন্যান্ট কর্নেল মোস্তফা আরিফের নেতৃত্বে বগুড়ার মাঝিরা সেনানিবাস থেকে এসেছেন ১৭ প্যারা পদাতিক ব্যাটালিয়নের সেনাসদস্যরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য নাটোরে অবস্থান নিয়েছে তারা। নাটোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ সেনা মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার (২৩ ডিসেম্বর) দুপুরে নাটোর টেক্সটাইল ইনস্টিটিউটে অবস্থান নেন তারা। সেখান থেকে তারা নির্বাচনি দায়িত্ব পালন করবেন। এর আগে ইতোমধ্যে নাটোরে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী ২৪ শে ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবে। ভোটকেন্দ্র ও ভোটগ্রহণের পরিবেশ সুষ্ঠু রাখতে এবং নির্বাচনি এলাকায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে এই সময়ে তারা কাজ করবেন। নির্বাচনে ‘ইনস্ট্রাকশন রিগার্ডিং ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ অনুযায়ী কাজ করবেন সশস্ত্র বাহিনীর এ সদস্যরা।

সুত্রে আরো জানা যায়, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে প্রয়োজন অনুযায়ী টহল ও অন্যান্য আভিযানিক কার্যক্রমে অংশ নেবেন সেনা সদস্যরা। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে প্রয়োজন অনুযায়ী টহল ও অন্যান্য আভিযানিক কার্যক্রমে অংশ নেবেন সেনা সদস্যরা।