নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার ডালসড়ক এলাকা থেকে এলজি অস্ত্র ও কার্তুজসহ ৪ ডাকাতি মামলার আসামি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য শহিদুল ইসলাম ওরফে ভুম্বু নামে এক ডাকাত সদস্যকে আটক করা হয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) রাতে শহিদুলকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতার শহিদুল ইসলাম ওরফে ভুম্বু গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্রনগর গ্রামের মৃত আব্বাসের মৃত আক্কাসের ছেলে।

নাটোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক মাসুদ রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে সদর উপজেলার ডাল সড়ক এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরাকালে শহিদুল ইসলাম নামে একজনকে আটক করে ডিবি পুলিশের সদস্যরা।

তিনি জানান, আটক করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুম্বু পুলিশকে জানিয়েছেন, তিনি নাটোর-বগুড়া মহাসড়কে চালককে হত্যা করে সার বোঝাই ট্রাক লুট, একই সড়কে ট্রাক লুট, পুলিশ সেজে নারিকেল তেলভর্তী ট্রাক লুট ও একই সড়কে ভুট্টাসহ ট্রাক লুটের সঙ্গে জড়িত।

মাসুদ রানা আরও জানান, এ সময় তার দেহ তল্লাশি করে একটি দেশীয় তৈরি এলজি ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। শহিদুল আন্তজেলা ডাকাত দলের সদস্য ও তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৪টি ডাকাতি মামলা রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা শেষে নাটোর থানায় হস্তান্তর করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।