নিউজ ডেস্ক: নাটোরে আরো ৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত আড়াই’শ ছাড়াল। মোট আক্রান্ত ২৫০ জন। তবে সুস্থ হয়েছেন মোট ৭৬ জন।

রোববার (৫ জুলাই) নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে নাটোর সদরের রয়েছে দুইজন, নলডাঙ্গার একজন ও সিংড়া উপজেলার তিনজন রয়েছেন।

জানা গেছে, নাটোর গণপূর্ত বিভাগের এক কর্মচারির স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে আক্রান্ত হয়েছিলেন তার স্বামী। তারা থাকেন নাটোর সদরের নারয়ণপাড়া গ্রামে। এছাড়া কৈগাড়ি কৃষ্টপুর গ্রামের এক আনসার সদস্য আক্রান্ত হয়েছেন করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি রাজশাহীর পুঠিয়ায় কর্মরত। তবে তিনি বর্তমানে বাড়িতে অবস্থান করছেন।

এদিকে নলডাঙ্গা উপজেলার খাজুরা উপ স্বাস্থ্য কেন্দ্রের এক ফার্মাসিস্ট করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত এক শিক্ষক ও তার স্ত্রী আক্রান্ত হয়েছেন করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা অবস্থান করছেন সিংড়া উপজেলা শহরে। সিংড়ার অপরজন উপজেলার একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক। তবে তিনি দমদমা এলাকায় বসবাস করছেন।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী নাটোর জেলা থেকে মোট ৪ হাজার ১০৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৭৩৪ টি নমুনা। এর মধ্যে ১৭ ফলোআপসহ পজিটিভ এসেছে ২৬৭ জনের। আর বাতিল হয়েছে ১৫৩টি নমুনা। এছাড়া পরীক্ষার অপেক্ষায় রয়েছে ২৩২ নমুনা।

অন্যদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক)’র ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডাঃ সাবেরা গুলনাহার জানান, রামেকের দুটি ল্যাবে রবিবার দুই সিফটে মোট ১৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এর মধ্যে রাজশাহীতে ২৩ জন, পাবনা জেলার ৮ জন ও নাটোর জেলার ৬ জন রয়েছেন।