নিজস্ব প্রতিবেদক: নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় গত ১০ বছরে ৩ হাজার ৮৯ কিলোমিটার বিদ্যুৎ সংযোগ সম্প্রসারণ করে ২ লাখ ৫৬ হাজার গ্রাহককে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। এছাড়া একটি উপজেলাকে গত বছরেই শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। বাকি উপজেলাকে এ বছরের জুনের মধ্যে শতভাগ বিদ্যুৎ প্রদান করা হবে।

শনিবার (২৬ জানুয়ারি) সকালে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভায় এ তথ্য প্রদান করেন সমিতির জেনারেল ম্যানেজার সোহরাব হোসেন।

প্রতিবেদনে জেনারেল ম্যানেজার আরো জানান, ২০০৮ সালে নাটোরে ৪টি উপকেন্দ্র ছিল যা বর্তমানে ৮ টিতে উন্নীত হয়েছে। এছাড়াও আরও ৩ টি উপ-কেন্দ্রের কাজ চলমান রয়েছে। ২০০৮ সালে এখানে বিদ্যুতের সরবরাহ ছিল ৩৫ মেগাওয়াট যা বর্তমানে ৮৫ মেগাওয়াটে উন্নীত হয়েছে। এছাড়া দ্রুত সময়ে ঘরে ঘরে বিদ্যুৎ দিতে আলোর ফেরিওয়ালা কার্যক্রম জনমনে ব্যাপক সাড়া ফেলেছে। যা দ্রুত সময়ে শতভাগ বিদ্যুতায়নে সহায়তা করবে।

এসময় নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চেয়ারম্যান মো. জালাল উদ্দিনসহ পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সাধারণ সভায় সমিতির সকল সদস্যরা উপস্থিত থেকে পরবর্তী সময়ের জন্য পরিচালনা কমিটি নির্বাচন করবেন।