নিউজ ডেস্ক: নাটোরের লালপুরে খেজুরের রস ছাড়াই কেমিকেল ও রং দিয়ে খেজুরের গুড় তৈরীর অভিযোগে অভিযান চালিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫, সিপিসি-২) নাটোর ক্যাম্প।

বুধবার (৩০ সেপ্টেম্বর) লালপুরে আবারো দুটি ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়ে একজনকে তিন মাসের জেল ও আরেক জনকে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। নাটোর ক্যাম্প থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব নাটোর ক্যাম্পের সদস্যরা আজ ভোড় ৫টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকার ভুট্টু মিয়া ও কাবিল হোসেনের কারখানায় অভিযান চালায়। এ সময় ভেজাল ৮ হাজার কেজি গুড়, হাইড্রোজ, চুন ও ক্ষতিকর রং জব্দ করা হয়।

পরে লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারের ভ্রাম্যমান আদালতে বিভিন্ন ক্ষতিকর দ্রব্যের মিশ্রনে ভেজাল গুড় তৈরির অপরাধে ভেজাল গুড় ব্যাবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা অনুসারে ভুট্টুকে এক লক্ষ টাকা জরিমানা ও কাবিলকে তিন মাসের কারাদণ্ড দেন। এ সময ৮ হাজার কেজি ভেজাল গুড় ও ব্যাপক পরিমানে গুড় তৈরির মালামাল ধ্বংস করা হয়।