নিজস্ব প্রতিবেদক: নাটোরে ভয়াল ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও মোমবাতি জ্বালিয়ে শোক র‌্যালি করে দিবসটি পালন করা হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের আয়োজনে মোমবাতি জ্বালিয়ে শোক র‌্যালি বের করা হয়। এর আগে বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নাটোর জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলীয় কার্যালয় থেকে একটি মোমবাতি র‌্যালি বের করে শহরের মাদরাসা মোড়ে মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে গিয়ে মোমবাতি প্রজ্জলন করেন।

অপরদিকে জেলা প্রশাসনের আয়োজনে আরেকটি মোমবাতি র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে একই স্মৃতি স্তম্ভে গিয়ে শেষ হয়। পরে তারাও সেখানে মোমবাতি প্রজ্বলন করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য রত্না আহম্মেদ, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. রাজ্জাকুল ইসলাম প্রমুখ।

এদিকে বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ গোলাম রাব্বির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এসময় সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর অলোক কুমার মৈত্র, মুক্তিযুদ্ধের যুদ্ধকালীন কমান্ডার শেখ আলাউদ্দিন, শাজাহান আলী মৃধা প্রমুখ।