নাটোরে টাইম বোমা সদৃশ্য বস্তু উদ্ধার

নিউজ ডেস্ক: নাটোরে টাইম বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। বোমা সদৃশ্য বস্তু দুটি ব্যাটারীর সাথে একটি ঘড়ি লাগিয়ে লাল কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

বুধবার (২৯ জুলাই) বিকেলে শহরের দক্ষিণ বড়গাছা এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় বস্তুটি উদ্ধার করা হয়েছে। সারাদেশে জঙ্গী হামলার আশঙ্কার মধ্যেই বস্তুটি উদ্ধার করা হয়েছে। বর্তমানে বোমা সদৃশ্য বস্তুটি নাটোর সদর থানায় হেফাজতে রাখা হয়েছে।

সম্প্রতি আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে আইএসআই সারাদেশে জঙ্গী হামলা ও নাশকতা চালাতে পারে এমন আশঙ্কায় সতর্ক বার্তা দেওয়া হয়েছে। এই সতর্ক বার্তার মধ্যে এমন বোমা সদৃশ্য বস্তু উদ্ধারের ঘটনায় নাটোরবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, নাটোর শহরের দক্ষিণ বড়গাছা মেসার্স কাজী টেডার্সের সামনে খালেকুজ্জামানের বাড়ির পাশে পরিত্যাক্ত অবস্থায় বোমা সদৃশ্য বস্তু দেখতে পায় এলাকাবাসী। এসময় তারা জাতীয় হেল্প লাইন ৯৯৯ ফোন দেয়। পরে ৯৯৯ নাটোর সদর থানাকে অবহিত করলে পুলিশ গিয়ে বোমা সদৃশ্য বস্তুটি উদ্ধার করে।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে এটা একটা বোমা সদৃশ বস্তু। লাল কচটেপ এবং ঘড়ি মোড়ানো অবস্থায় পড়ে ছিল। পুলিশ খবর পাওয়ার পর সেটি উদ্ধার করে পানির ভিতর রেখে দিয়েছে। বোমা ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। তারা নাটোরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। বোমা ডিসপোজাল টিমটি আসার পরই নিশ্চিত হওয়া যাবে।

এদিকে সদর থানার ওসি (তদন্ত) আব্দুল মতিন জানান, জনমনে আতংক সৃষ্টি করতে কেউ লাল ক্রস টেপে মুড়িয়ে বোমা সাদৃশ্য বস্তুটি ফেলে রেখে যায়। পরে পরীক্ষা-নিরীক্ষা করে একটি খেলনা জিনিস বলে নিশ্চিত হওয়া গেছে। কেউ হয়তো পুলিশকে বিভ্রান্ত করে আতঙ্ক ছড়ানোর জন্য এটি ফেলে গেছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।