নিউজ ডেস্ক: নাটোর নকল ও নিন্মমানের বৈদ্যুতিক তার কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই)। এসময় অভিযানে বিপুল পরিমান বৈদ্যুতিক তার ও তার তৈরির মেশিন জব্দ করা হয়েছে।

রোববার (১৯ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে নাটোর শহরতলীর বনবেলঘড়িয়া এলাকায় এনএসআইয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমরে নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এর আগেও কারখানাটিতে জরিমানা করা হয়েছিল বলে স্বীকার করেছেন কারখানা মালিক আব্দুল মান্নান।

খবর পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক শামসুল আলম ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় তার সাথে ছিলেন নাটোর জেলা ক্যাবের সভাপতি শামীমা লাইজু নীলা, সাধারণ সম্পাদক রইস উদ্দিন।

পরে তারা কারখানা মালিক আব্দুল মান্নানকে ৫০ হাজার টাকা জরিমানা করে জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শামসুল আলম জানান, অনেক দিন ধরে একটি চক্র গোপনে বনবেলঘড়িয়া এলাকার একটি বাড়িতে আব্দুল মান্নান নামে এক ব্যক্তি জেআর নামে নকল ও নিম্নমানরে বৈদ্যুতিক তার তৈরি করে বাজারজাত করে আসছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে রোববার অভিযান পরিচালনা করে এনএসআই। এসময় বিপুল পরিমান তার ও তার তৈরির মেশিন জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, কারখানাটি বিএসটিআই এর কোন অনুমোদন ছিল না। নকল তার তৈরি করে তারা বাজারজাত করে আসছিল। পরে কারখানার মালিক প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ভোক্তা অধিকার আইনে কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আগামী এক মাসের মধ্যে প্রয়োজনীয় কাগজ দেখাতে না পারলে স্থায়ীভাবে কারখানা সিলগালা করে দেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে নিম্নমানের মালামাল জব্দ না করে তাদের জিম্মায় রেখে আসায় অসন্তোষ প্রকাশ করেন স্থানীয়রা।