নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী (নাটোর-নওগাঁ) আসনে নবনির্বাচিত সংসদ সদস্য ও নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য রত্না আহমেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেছেন।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) তিনি সংসদ সদস্য হওয়ার পর প্রথমবার নাটোরে এসে জেলা আওয়ামী লীগ অফিসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর সারাদিন কর্মব্যস্ত দিন পার করেন তিনি। এর মধ্যে রয়েছে দলীয় সংবর্ধনায় যোগদান, ছাতনী শ্মশান ঘাটে স্বর্গীয় বাবু শংকর গোবিন্দ চৌধুরীর শ্রদ্ধা স্মৃতিসৌধ নিবেদন, প্রয়াত নেতা হানিফ আলী শেখের কবর জিয়ারত, শহীদ রেজা-রঞ্জুর কবর জিয়ারত, সাবেক মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার মরহুম চম্পা আহমেদের কবর জিয়ারত, সাংবাদিকদের সাথে মতবিনিময়।

নাটোরে এসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে তিনি জেলা আওয়ামী লীগ আয়োজিত দলীয় সংবর্ধনায় যোগ দেন। এসময় সংবর্ধনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি, অধ্যক্ষ শামসুল ইসলাম, যুগ্ম সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, সৈয়দ মোর্তুজা আলী বাবলু, প্রচার সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চিত্তরঞ্জন সাহা, সহ-দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিউটি আহমেদ, যুগ্ম সম্পাদক শামিমা শিল্পী, জেলা যুবলীগের সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আহমেদ সেলিম। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।

এছাড়া নবনির্বাচিত সংসদ সদস্য রত্না আহমেদ নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নে গিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা গভর্নর প্রয়াত শংকর গোবিন্দ চৌধুরী ও অণিমা চৌধুরীর স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম হানিফ আলী শেখের কবর করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. মালেক শেখ প্রমুখ।

এরপর নাটোর শহরে ফিরে এসে গাড়িখানা কেন্দ্রীয় গোরস্থানে তার স্বামী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আহমেদ হোসেন চম্পার কবর জিয়ারত করেন।

অন্যদিকে সাহারা প্লাজায় গণমাধ্যমকর্মীদের সাথে সংসদীয় ৩৪৩ নং নারী সংরক্ষিত আসনের এমপি হিসেবে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেন। এসময় বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি মোঃ জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক মোঃ দুলাল সরকার, নাটোর জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মাহ্ফুজ আলম মুনী ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিম প্রমুখ।

এর আগে দুপুরে বনপাড়ায় আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা বাইপাস মোড়ে তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান প্রমুখ। এরপর দলীয় নেতাকর্মীরা তাকে বনপাড়া বাইপাস মোড় থেকে শোভাযাত্রা করে নাটোর জেলা সদরে নিয়ে আসেন।