নিউজ ডেস্ক: নাটোরে দরিদ্র, অসহায় ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভার মাধ্যমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটির প্রতিপাদ্য ছিল ‌‘শেখ হাসিনার বারতা-নারী পুরুষ সমতা।’

শনিবার (৮ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই উপলক্ষে দরিদ্র, অসহায় ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-নওগাঁ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা (পিপিএম-বার)। এসময় আরো উপস্থিত ছিলেন নাটোর পৌরসভা মেয়র উমা চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জজ কোর্টের পিপি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার সভাপতি নাসিমা বানু লেখা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

আলোচনা সভায় ঢাকা থেকে বিটিভির সৌজন্যে প্রচারিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কর্মময় জীবন নিয়ে আলোচনা দেখানো হয়। পরে স্থানীয় আলোচকবৃন্দ সভায় বক্তব্য রাখেন। সভা শেষে দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।