নিউজ ডেস্ক: নাটোরে কিষোয়ান ও বনফুলের মেয়াদ উত্তীর্ণ বিস্কুট, সেমাই, চানাচুর, নুডুলস্, বুটভাজা নতুনভাবে পলিথিনে ভরে ও বিভিন্নভাবে বাজারে চোরাইভাবে বিক্রয় বিক্রি করার অপরাধে কিশোয়ান কোম্পানির অফিসার (সুপারভাইজার) মোঃ জাকারিয়াকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান মতে ২০০০০০ (দুই লক্ষ) টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) দুপুরে গোয়েন্দা (ডিএসবি) তথ্যের ভিত্তিতে অভিযান অর্থদণ্ড দেন নাটারের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবু হাসান। এসময় কিষোয়ান ও বনফুলের মেয়াদ উত্তীর্ণ আনুমানিক ১৫০ মন বিস্কুট, সেমাই, চানাচুর, নুডুলস্, বুটভাজা জব্দ করা হয়।

তিনি জানান, মোঃ জাকারিয়া নামে এক ব্যক্তিকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান লঙ্ঘন করায় ২০০০০০ (দুই লক্ষ) টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। তিনি কিশোয়ান কোম্পানির অফিসার (সুপারভাইজার) হিসেবে চাকুরী করেন। কাফুরিয়ার চাদপুর এলাকার দুটি বাড়িতে গোয়েন্দা (ডিএসবি) তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কিষোয়ান ও বনফুলের মেয়াদ উত্তীর্ণ বিপুল পরিমান বিস্কুট, সেমাই, চানাচুর, নুডুলস্, বুটভাজা জব্দ করা হয়। মেয়াদোত্তীর্ণ এসব খাদ্যদ্রব্য মানুষ ও প্রাণিদেহের জন্য ক্ষতিকর।

উল্লেখিত খাদ্যপণ্যের ওজন হবে আনুমানিক ১৫০ মন। নতুনভাবে পলিথিনে ভরে ও বিভিন্নভাবে বাজারে চোরাইভাবে বিক্রয় করা হত। জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়েছে। সঙ্গে স্যানিটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

অন্য একটি মাদক মামলায় হাসিবুল ইসলাম নামে একজনকে ২ মাস বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।