নিজস্ব প্রতিবেদক: নাটোরে কৃষি জমি নষ্ট করে অবৈধভাবে পুকুর খননের বিরুদ্ধে অভিযান চালিয়ে ২ ব্যক্তিকে কারাদণ্ড ও পুকুর খননে ব্যবহৃত এক্সাভেটর অকেজো করতে ১০টি ব্যাটারি ও ২টি টুল বক্স জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটে ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবু হাসান।।

বুধবার (২০ মার্চ) নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান দিনভর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। দণ্ড প্রাপ্ত ব্যক্তিরা হলেন সদর উপজেলার আচড়াখালি গ্রামের নাসির মন্ডলের ছেলে হাসান (২৮) ও ছোট হরিশপুর গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে নাঈম হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সদর উপজেলার নেপালদিঘী ও করোটা এলাকায় কৃষি জমি নষ্ট করে অবৈধভাবে পুকুর খননের অপরাধে ২ ব্যক্তিকে কারাদণ্ড এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ অনুযায়ী শহরের কানাইখালিস্থ মৃত মসলেম উদ্দিনের ছেলে ডাক্তার হাসান প্রিন্সকে কাছে ১লক্ষ টাকা জরিমানা ও আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নাঈম হোসেনকে ৩দিন এবং হাসানকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তেবাড়িয়া এলাকায় তিন ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন করার সময় ৪ ব্যক্তিকে আটক হয়। আটক ৪ ব্যক্তির বিরুদ্ধে মোবাইল কোর্ট চলছিল।