নিউজ ডেস্ক: নাটোরে মাস্ক না পরার অপরাধে ৪০ জনকে আটক করে দুই ঘণ্টা করে প্রতীকী কারাদণ্ড দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে জেলা পুলিশের অভিযানের সময় তাদের দুই ঘণ্টা রোদের মধ্যে দাঁড় করিয়ে আটক রাখার নির্দেশ দেন পুলিশ সুপার লিটন কুমার সাহা। এ সময় অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) তারেক জুবায়ের, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মীর আসাদুজ্জামান, টিআইওয়ান বিকর্ণ কুমার চৌধুরীসহ পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে জেলা পুলিশ মঙ্গলবার থেকে অভিযান শুরু করে। বুধবার দুপুরে দ্বিতীয় দিনের অভিযানে শহরের কানাইখালী এলাকায় বিভিন্ন যানবাহন ও মার্কেট থেকে মাস্ক না পরার অপরাধে ৪০ জনকে আটক করে পুলিশ। এসময় পুলিশ সুপার লিটন কুমার সাহা আটকদের কেন্দ্রীয় মসজিদ মার্কেটের সামনে রোদের মধ্যে দুই ঘণ্টার প্রতীকী কারাদণ্ড দেন। পরে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়ে তাদের ছেড়ে দেন।

বিষয়টি নিশ্চিত করে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, শাস্তি কোনো কার্যকর ব্যবস্থা নয়। সচেতনতার মাধ্যমেই করোনা মোকাবিলা করা সম্ভব। পুলিশ কাজ করে যাচ্ছে। প্রথম ওয়েভের মতো দ্বিতীয় ওয়েবে আমরা করোনা মোকাবিলায় সক্ষম হব।

তিনি আরো বলেন,ম পুলিশর এই অভিযান অব্যাহত থাকবে। যারা মাস্ক পরিধান করবেন না তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুশিয়ারি দেন তিনি।