নিউজ ডেস্ক: নাটোরে অনুমোদনহীন নির্ভর হেয়ার টনিক প্লাস, নির্ভর হেয়ার প্যাক, নির্ভর হেয়ার কেয়ার ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করার অভিযোগে হেয়ার টনিক কারখানা মালিক উলিপুর গ্রামের মৃত নবী নেওয়াজের ছেলে নুরুজ্জামান খোকনকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করেছেন ভ্রামম্যান আদালত।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বেলা একটার দিকে শহরতলীর উলিপুরে ভ্র্যাম্যমান আদালতের বিচারক নাটোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এই অভিযান এই রায় দেয়। এ সময় উপস্থিত ছিলেন নাটোর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডাঃ রাজেশ ও নাটোর থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ভ্র্যাম্যমান আদালতের বিচারক নাটোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জানান, নাটোর সদর উপজেলার উলিপুর গ্রামের নুরুজ্জামান খোকন ২০০৮ সাল থেকে অনুমোদনহীন নির্ভর হেয়ার টনিক তৈরি করে বাজারজাত করে আসছেন। এ সংবাদ পেয়ে আজ দুপুর ১টার দিকে নুরুজ্জামানের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তিনি কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। অথচ টনিকরে গায়ে লেখা রয়েছে এটি ব্যবহারে মাথায় নতুন চুল গজায়। এছাড়া হেয়ার টনিকটি ভেষজ বলা হলেও আসলে ব্যবহার করা হচ্ছে নানা ধরণের ক্ষতিকর ক্যামিকেল। যা চুলের জন্য ক্ষতিকর। এ কারণে আলামত এবং তথ্যাদি যাচাই বাছাই করে ১৯৪০ সালের ড্রাগ আইনে নুরুজ্জামান খোকনকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়েছে।