নিজস্ব প্রতিবেদক: শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে নাটোরে ভিটামিন ‌’এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হবে। সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে নাটোর আধুনিক সদর হাসপাতালে সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলামের সভাপতিত্বে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এসময় উপস্থিত থাকবেন পৌর মেয়র উমা চৌধুরী জলি, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ এসএম জাকির হোসেন, আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মাহাবুবুর রহমান, সদর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন সাহা প্রমুখ।

সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম জানান, নাটোর জেলায় এবার ৭ টি উপজেলার ৫২টি ইউনিয়নে ১৩শ ৮৮ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সের ২৭ হাজার ৭০১ জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সে ২ লাখ ৩৬ হাজার ১৮৮ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, ভিটামিন ‌’এ’ প্লাস ক্যাম্পেইনে স্বাস্থ্য সহকারী থাকবেন ১৯৬জন, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ১৮৪জন, পরিবার কল্যাণ সহকারী ৩০৫জন এবং স্বেচ্ছাসেবক থাকবেন ২হাজার ২৮৭জন।