নাটোর স্টেশনে থামবে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস। ছবি: Tariq Dipto, Natore, Bangladesh পেজ থেকে সংগৃহীত

নিউজ ডেস্ক: নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল প্রচেষ্টায় অবশেষে নাটোর স্টেশনে থামবে পঞ্চগ্রাম ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দু’টি। নাটোর জেলা সদরের এমপি শিমুল রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য।

রোববার (২৩ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে নাটোর স্টেশনের স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চীফ অপরেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আওয়াল স্বাক্ষরিত একটি চিঠি ইতিমধ্যেই নাটোর স্টেশনে এসে পৌঁছেছে। ট্রেন থামার সময় সূচী তিনি পেয়েছেন।

তিনি আরো বলেন, আগামি ১ সেপ্টেম্বর থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২টা ২০ মিনিটে নাটোর স্টেশনে পৌছবে এবং ১২টা ২৬ মিনিটে ঢাকার উদ্দেশ্যে নাটোর স্টেশন ছেড়ে যাবে। এছাড়া ঢাকা থেকে এই ট্রেনটি দুপুর ১২ টা ৪৫ মিনিটে নাটোর স্টেশনে যাত্রা বিরতি দিয়ে কুড়িগ্রাম ফিরে যাবে।

অপরদিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকাল ৫টা ৫০ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছে যাত্রী নিয়ে ৫টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। এছাড়া ঢাকা থেকে যাত্রী নিয়ে রাত ৩টা ১৭ মিনিটে নাটোর স্টেশনে যাত্রা বিরতি দিয়ে পঞ্চগড় ফিরে যাবে। তবে ভাড়া একই থাকছে। প্রাপ্ত বয়স্ক যাত্রী ভাড়া ৩২০ টাকা বলেও জানান তিনি।

জানা গেছে, চালুর পর নাটোরের ওপর দিয়ে চলাচল করলেও নাটোর স্টেশনে থামতো না কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দু’টি। ফলে জেলাবাসী এই ট্রেন দুটিতে চলাচলের সুবিধা থেকে বঞ্চিত ছিল। নাটোরের নানা মহল থেকে ট্রেন দু’টি নাটোর স্টেশনে থামানো ও যাত্রী নেওয়ার বিষয়ে দাবি জানিয়ে আসছিল।

এ ব্যাপারে রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন, তিনি স্থায়ী কমিটির সভায় মাননীয় মন্ত্রী মহোদয়কে নাটোরে ট্রেন দু’টি থামিয়ে যাত্রী নেওয়ার জন্য জোরালো দাবি করেছিলাম। সে আলোকেই এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এর মাধ্যমে নাটোর থেকে ঢাকাগামী যাত্রীদেরকে ট্রেন পথের যাত্রায় স্বস্তি এনে দেবে।