নিউজ ডেস্ক: তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদে পলক বলেছেন, পুলিশ জেগে থাকে বলেই বাংলাদেশের জনগণ ঘুমাতে পারে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১১টায় প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা নাটোরের সিংড়ায় উপজেলা পরিষদ চত্বরে সিংড়া থানার আয়োজনে বিট পুলশিং সমাবেশে এসব কথা বলেন তিনি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সদ্দিকী’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র জান্নাতুল ফরেদৌস, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী প্রমুখ।

তিনি আরো বলনে, নারী নির্যাতন, ধর্ষণের অভিযোগসহ যে কোনো জরুরি প্রয়োজনে গত তিন বছরে ৯৯৯ নম্বরে ২ কোটি ১৬ লাখ ফোন কল এসছে। এই জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিকায়ন করতে যুগান্তকারী পদক্ষপে নিয়েছেন। ইতোমধ্যে এক হাজার থানাকে ফাইবার অপটিক্যাল ক্যাবলের আওতায় আনা হয়ছে। দুটি থানায় অনলাইন জিডির ব্যবস্থা করা হয়ছে।

জুনাইদ আহমদে পলক বলেন, সামাজিক অপরাধের বিরুদ্ধে পুলিশ ও জনগণ একসঙ্গে কাজ করলে দেশ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব। শুধু অপরাধীর শাস্তি নয়, অপরাধ নির্মূল করাই আমাদের লক্ষ্য। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষেণের সাজা মৃত্যুদণ্ড করার অনুমোদন দিয়েছেন যা আগামী সংসদীয় অধিবেশনে সকল সংসদ সদস্যদের র্সবসম্মতিক্রমে পাস হবে।