নিজস্ব প্রতিবেদক: নতুন মন্ত্রিসভায় তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে জুনাইদ আহমেদ পলক শপথ নিয়েছেন।

সোমবার (৭ জানুয়ারি) বিকাল ৩টা ৪০ মিনিটে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠান শুরু হয়। প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছ থেকে সরকারপ্রধান হিসেবে শপথ নেন শেখ হাসিনা। তখন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

এরপর নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা রাষ্ট্রপতির কাছ থেকে শপথ নেন। এ সময় শপথ নেন জব্বার ও পলক। মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী এবং জুনাইদ আহমেদ পলক তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।এর আগে রোববার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম নতুন মন্ত্রিসভার মন্ত্রীদের নাম ও দপ্তর জানান।

এছাড়া তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে জুনাইদ আহমেদ পলকের নাম ঘোষণা করা হয়।একই দিন দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ হতে ফোন পান মোস্তাফা জব্বারও। এই ফোনে তাদের নতুন মন্ত্রিসভায় শপথ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয় ।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৩ (সিংড়া) আসনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন জুনাইদ আহমেদ পলকে।