বিনোদন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনভিত্তিক চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার’স টেল’ মুক্তি পেয়েছ।শুক্রবার থেকে দেশের ৪টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে চলচ্চিত্রটি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো’ অনুষ্ঠিত হয়। বিভিন্ন রাজনীতিবিদ, পরিচালক ও চলচ্চিত্রসংশ্লিষ্টরা এ চলচ্চিত্রটির প্রিমিয়ার শো দেখেছেন।

চলচ্চিত্রসংশ্লিষ্টরা বলছেন, একজন ব্যক্তিকে (শেখ হাসিনা) নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হলেও এটি দেশের রাজনৈতিক ইতিহাসের দলিল হয়ে থাকবে।

এর মধ্যে ঢাকার যমুনা ফিচার পার্কের বিলাসবহুল সিনে থিয়েটার ব্লকবাস্টার সিনেমাস, বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও মধুমিতা সিনেমাস এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে।

প্রিমিয়ারে চলচ্চিত্রটি দেখার পর এ প্রসঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, ‘এটা শুধু শেখ হাসিনার ছবি নয়। এটি চমৎকার একটি ছবি ও গল্প। একটি মানুষ বেড়ে ওঠা, জীবনের বিভিন্ন দিক ছবিতে প্রতিফলিত হয়েছে।’

তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, একজন নেত্রী ও একজন যোগ্য বঙ্গবন্ধুর কন্যা হয়ে ওঠার এই পথটা যে কত জটিল, কত কঠিন সেটাই ফুটে উঠেছে। মানুষ এ ছবিটি দেখলে সারারাত ঘুমাতে পারার কথা নয়।

‘হাসিনা : এ ডটারসস টেল’-এর পরিচালক পিপলু বলেন, ‘এ চলচ্চিত্রটি দেখার জন্য পলিটিক্যাল হওয়ার দরকার নেই। এটি দেখার জন্য শেখ হাসিনার ফ্যান বা সমর্থক হওয়ার দরকার নেই। এটি সবার দেখা দরকার। এ চলচ্চিত্রের মধ্যে আমি আমার দেশটাকে খোঁজার চেষ্টা করেছি। আমি সেটাই খুঁজে পেয়েছি।’