নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানিয়ে এবং পা ছুঁয়ে সালাম করে দোয়া নিয়েছেন যুবলীগের নব-নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

রোববার ( ২৪ নভেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন তারা। গণভবনে উপস্থিত যুবলীগের একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ সদ্য সাবেক কমিটির প্রেসিডিয়াম সদস্য বেলাল হোসাইন ও আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মহি, সুব্রত পাল ও মঞ্জুর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, ফজলুল হক আতিক ও আবু আহম্মেদ নাসীম পাভেল, সহ-সম্পাদক তাজউদ্দীন আহমেদ, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

এর আগে রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী যুবলীগের নবনির্বাচিত কমিটি। রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কের সামনে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এ সময়ে যুবলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থানে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টে নিহত সব শহীদ এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের দাদা মরহুম শেখ নুরুল হক, দাদি মরহুমা শেখ আছিয়া বেগমের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন যুবলীগ নেতারা। পরে ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসে ফজলে শামস পরশকে চেয়ারম্যান ও মাইনুল হোসেন খান নিখিলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।