নিজস্ব প্রতিবেদক: খুলনায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের জামাতা ও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা প্রভাস কুমার দত্ত (৫৫) মুখোশধারী দুর্বৃত্তদের হামলায় গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে খুলনা মহানগরের বিকসিপাড়া এলাকায় নিজ বাড়িতে তিনি গুলিবিদ্ধ হন। খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) সোনালী সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রভাসের বড় শ্যালক ড. বিশ্বজিৎ চন্দ্র বলেন, ‘প্রভাসকে বকশিপাড়ার বাসভবনে গুলি করার ঘটনা ঘটেছে। তার কোনও শত্রু ছিল না। কেন এ ঘটনা ঘটল তা প্রভাস সুস্থ না হওয়া পর্যন্ত বলা কঠিন। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খুলনা-৫ আসনে যেহেতু বাবা সংসদ সদস্য প্রার্থী। তাই তাকে নির্বাচনে ক্ষতিগ্রস্ত করতে ও মানসিক চাপে ফেলার লক্ষ্য নিয়ে প্রতিপক্ষের সন্ত্রাসী বাহিনী এ হামলা করে থাকতে পারে।’

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল কর্মকর্তা বলেন, ১১টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে হাসপাতালে আনা হয়েছে। তার পেটে গুলি লেগেছে।এখন অস্ত্রোপচার চলছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) সোনালী সেন বলেন, রাত সাড়ে ১০ টার দিকে নিজ বাড়িতে তিনি গুলিবিদ্ধ হয়েছেন। কে বা কারা ওই ঘটনার সঙ্গে জড়িত তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।