রোববার (২৩ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরের লালপুর উপজেলা পৃথক দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। ছবি: মিজানুর রহমান

বিশেষ প্রতিবেদক: বঙ্গবন্ধু বাংলাদেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছিলেন, বঙ্গবন্ধু এই দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে এনেছে। আজকে জননেত্রী শেখ হাসিনার দৃঢ় প্রতিজ্ঞায় বঙ্গবন্ধুর দেখানো পথে এই বাংলাদেশেকে একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চান। আর সেই লক্ষ বাস্তবায়নে শক্ত হাতে পদক্ষেপ নিয়েছেন তিনি। বিচক্ষণতা ও সাহসিকতার সহিত দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে তিনি।

রোববার (২৩ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরের লালপুর উপজেলা পৃথক দোয়া ও আলোচনা সভায় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিকেলে লালপুর উপজেলার মাঝগ্রাম রেলওয়ে জংশন, কলসনগর, মহেশ্বর এলাকায় পৃথক ৩টি স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শহিদুল ইসলাম বকুল আরো বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর ভক্ত, শেখ হাসিনার কর্মী বলে দাবি করি। অবশ্যই বঙ্গবন্ধুর সেই দেখানো পথে শেখ হাসিনার নেতৃত্বকে মেনে ক্ষুদ্র কর্মী হিসেবে শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করতে হবে।

দোয়া ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামী লীগ নেতা ইস্কেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক আ.স.ম মাহমুদুল হক মুকুল, সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিনের পুত্র শামীম আহম্মেদ সাগর, ২নং ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম জয়সহ স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

কৃতজ্ঞতা: মিজানুর রহমান