নিজস্ব প্রতিবেদক: নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুলের প্রার্থিতা নিশ্চিত করার দাবিতে বাগাতিপাড়ায় রেলপথ ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। এর আগে এই আসনে দল থেকে দুই জন প্রার্থীকে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাগাতিপাড়ার মালঞ্চি রেলস্টেশন ও এর পাশে মালঞ্চি বাজারে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ঘন্টাব্যাপী অবস্থানকারীরা বকুলের সমর্থনে স্লোগান দেন, এবং প্রার্থিতা নিশ্চিত করার দাবি জানায় তারা।এক পর্যায়ে একটি মালবাহী ট্রেন মালঞ্চি স্টেশনে পৌঁছলে ট্রেনটি অবরোধ করে বিক্ষোভকারীরা। এসময় পুলিশ অবস্থানকারীদের সরিয়ে দেয়। রেলপথ অবরোধের চেষ্টাকালে বকুলের ছোট ভাই ওহিদুল ইসলাম গোকুলকে আটকের চেষ্টা করে। পরে বিক্ষোভকারীদের তোপের মুখে তাকে ছেড়ে দেয় পুলিশ।

অপরদিকে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে শহিদুল ইসলাম বকুলের ৩০ হাজার টাকা জরিমানা করেছে সহকারি রিটার্নিং অফিসার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড মেরিনা সুলতানা জানান, নির্বাচনী আচরন বিধি লংঘনের অভিযোগে প্রার্থীর সমর্থককে দশ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।

এদিকে বিক্ষোভকারীরা মালঞ্চি রেলগেটের পূর্বপাশে প্রায় দেড় ঘন্টা অবস্থান নিয়ে পথ সভা করে। পথসভায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম শরিফ, থানা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, বাগাতিপাড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, জেলা পরিষদ সদস্য হাসানুর রহমান বিপ্লব প্রমুখ।

এ ব্যাপারে নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবলু হাসনাত বলেন, বকুলের সমর্থকরা রেললাইন অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

প্রসঙ্গত, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২৫ নভেম্বর শহিদুল ইসলাম বকুলকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। এর দুদিন পর ২৭ নভেম্বর একই আসনে সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত কর্ণেল রমজান আলী সরকারকে আওয়ামীলীগের দলীয় মনোনয়নের আরেকটি চিঠি দেওয়া হয়।