নিজস্ব প্রতিবেদক: বাগাতিপাড়ায় মাধ্যমিক পর্যায়ের পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের চারশ’ কিশোরীর সাথে বাল্য বিয়ের বিরুদ্ধে শপথ নিলেন কাজী, মসজিদের ইমাম ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিগণ। ইউএনও নাসরিন বানু তাদের শপথ বাক্য পাঠ করান।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সাইলকোনা ডিগ্রি কলেজ মাঠে ছাত্রীদের সাথে ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের বিভিন্ন মসজিদের ২১ জন ইমাম, একজন কাজী এবং ৯ জন ইউপি সদস্য এই শপথ নেন।

জানা গেছে, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (স্থানীয় সরকার ও জাইকা) এর সক্ষমতা বৃদ্ধি উপ-প্রকল্পের আওতায় ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে কিশোরী সমাবেশের আয়োজন করে উপজেলা পরিষদ প্রশাসন।

বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সেবা, বাল্য বিয়ে ও যৌতুক নিরোধ বিষয়ে সচেতনতা বৃদ্ধি মূলক কাজী, ইমাম ও কিশোরীদের নিয়ে এ সমাবেশে প্রধান অতিথি থেকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে মনোমুগ্ধকর বক্তব্য দেন নাটোর স্থানীয় সরকারের উপ-পরিচালক গোলাম রাব্বী।

ইউএনও নাসরিন বানু’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, রিসোর্স পারসন মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহাদ আলী, ইউজিডিপি এর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর জাকিয়া সুলতানা, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ জহুরুল ইসলাম প্রমুখ।